কর্মসংস্থান ব্যাংক অনলাইনে ঋণ আবেদন নিয়ম । কর্মসংস্থান ব্যাংক ঋণ আবেদন ফরম নিয়ম Kormosongstan Bank Online Loan Apply

বেকারদের কর্মসংস্থান ব্যাংক ঋণ আবেদন নিয়ম 
বেকার উদ্যোক্তা শিক্ষিত-অশিক্ষিত যুবক-যুবতীরা কর্মসংস্থান ব্যাংকের চাইলে অনলাইনে ঋণের জন্য আবেদন করতে পারবেন ।  যদি কোন উদ্যোক্তা অনলাইনে ঋণের জন্য আবেদন করে, সে ক্ষেত্রে ব্যাংকের পক্ষ থেকে ৭ কর্ম দিবস অথবা ৩০ কর্মদিবসের মধ্যে ব্যাংক হতে তাদের সঙ্গে যোগাযোগ করা হবে,  যোগাযোগের পরবর্তী সময়ে ব্যাংক তাদের প্রজেক্ট এর সকল কাগজপত্র ভেরিফাই করবে ।  কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ নেওয়ার ক্ষেত্রে,  উদ্যোক্তাদের বয়স ১৮ থেকে ৪৫ এর মধ্যে হতে হবে,  চাইলে বিবাহিত মহিলারা আবেদন করতে পারবেন ।
 
কর্মসংস্থান ব্যাংক কি সরকারি ? অনেকের প্রশ্ন
এটি বলতে চাই কর্মসংস্থান ব্যাংক সম্পূর্ণ সরকারি স্বায়ত্তশাসিত একটি ব্যাংক । তবে এ ব্যাংকটি শুধুমাত্র বেকার যুবক যুবতীর উদ্যোক্তাদের জন্য ঋণ প্রদান করে থাকে ।

 

কর্মসংস্থান ব্যাংকে অনলাইনে ঋণের আবেদন যেভাবে করবেন
১)  অনলাইনে ঋণের আবেদন করার ক্ষেত্রে উদ্যোক্তা যে প্রজেক্টের জন‍্য ঋণ নেবেন সে প্রজেক্টর এরিয়া টি সিলেক্ট করতে হবে ।
২)  উদ্যোক্তার নাম তার জাতীয় পরিচয় পত্র বা পাসপোর্ট অনুসারে এর ৫ নাম্বার ঘরে ফিলাপ করতে হবে ।
৩) ৫ নাম্বার ঘরে উদ্যোক্তার জাতীয় পরিচয় পত্রের নাম্বার প্রদান করতে হবে ।
৪)  সব সময় খোলা থাকে এমন একটি ফোন নাম্বার, ৪ নাম্বার ঘরে প্ৰদান করতে হয় ।
৫)  একজন উদ্যোক্তা ৫ লক্ষ টাকা পর্যন্ত জামানতবিহীন ঋণ পাবেন, তবে ৫ লক্ষ টাকার উপরে ঋণ নিতে গেলে অবশ্যই জামানত প্রদান করতে হবে ।  ৫ নাম্বার ঘরে উদ্যোক্তার পিতার নাম বা স্পন্সর এর নাম লিখতে হবে ।
৬)  ছয় নাম্বার কোডে উদ্যোক্তার মাতার নাম ফিলাপ করতে হবে
৭)  সাত নাম্বার করে উদ্যোক্তার স্থায়ী এবং অস্থায়ী ঠিকানা ফিলাপ করতে হবে,  স্থায়ী বা অস্থায়ী ঠিকানা জাতীয় পরিচয়পত্র পাসপোর্ট অনুসারে হতে হবে ।
৮) আট নম্বর ঘরে উদ্যোক্তার গ্যারান্টির নাম লিখতে হবে, এখানেই গ‍্যারান্টর অবশ্যই উপার্জনশীল হবে।
৯)  নয় নম্বর ঘরে উদ্যোক্তার গ্যারান্টির জাতীয় পরিচয় পত্র নম্বর ফিলাপ করতে হবে ।
১০) দশ নাম্বার ঘরে জন্ম তারিখ ফিলাপ করতে হবে, যিনি ঋণ আবেদন করবেন বা উদ্যোক্তা তার ।
১১)  সবার শেষ যে ঘরটি রয়েছে সেটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ, কেননা এই ঘরে আপনার প্রজেক্ট এর সম্পূর্ণ ডিটেইলস লিখতে হবে । আপনার প্রজেক্টটা কিসের উপর ? প্রজেক্টে আপনি কত টাকা ইনভেসমেন্ট করেছেন ? আরো কত টাকা ব্যাংক থেকে ঋণ নিয়ে ইনভেসমেন্ট করতে চাচ্ছেন ? এ টু জেড ডিটেইলস এ প্রজেক্ট এর ঘরে আপনাকে লিখে দিতে  হবে, যা দেখে সাধারণত ভাবে আপনাকে কল করা হয়ে থাকবে ।
 
 
অনলাইনে ঋণ আবেদনের জন্য ক্লিক 
ক্লিক করুন সরাসরি এখান থেকে ।
 
 

18 thoughts on “কর্মসংস্থান ব্যাংক অনলাইনে ঋণ আবেদন নিয়ম । কর্মসংস্থান ব্যাংক ঋণ আবেদন ফরম নিয়ম Kormosongstan Bank Online Loan Apply”

  1. আবেদন করছি তিন মাস আগে এখন পর্যন্ত কোন উত্তর পাইনি।এটা শুধু লোক দেখানো নয়তো?

    Reply
  2. আমার বাড়ি মহেশ খালী ”চকরিয়া থেকে রিং নিতে পারব “” একটু জানালে ভালো হয় স্যার?

    Reply
  3. Sir. ভ
    যদি আপনি আমকে একটা সুযোগ করে দেন তাহলে খুব ভালো
    হতো,কারন আমি কিছু টাকা খাটিয়ে মুরগি ফার্ম করছি,কোনো লোন পেলে বাড়ানোর ইচ্ছা আছে।

    Reply
    • Sir.
      যদি আপনি আমকে একটা সুযোগ করে দেন তাহলে খুব ভালো হতো, কারন আমি কিছু টাকা খাটিয়ে একটা প্রোল্টী ফ্রাম খুলেছি, কিছু লোন পেলে সেটা বড় করার ইচ্ছা আছে ।

      Reply
  4. আমর বাড়ি আওলাতলি পাঁড়াগাও ২২৪০ ভালুকা ময়মনসিংহ আমার পাছর্নাল লোনের দরকার পাঁচ লাখ আমি ছাগলের খামার করতে চাই আমি বেকার আছি আমার স্তী গর্মেরছে চাকরি করে আমি অনেন দিন থেকে ছাগলের খামার করার চিন্তা করছি আমার কিছু ছাগল আছে আয় বাড়ানোর জন্য আমার লোনের প্রয়োজন আমি অনেক ব্যাংকে লোনের আলোচানা করেছি তাঁরা বলেছে যারা ব্যাবসা করে তাঁরাই লোন নিতে পারবে আমি কি লোন পেতে পারি?

    Reply
  5. আমি ভালুকা হবির বাড়ি থেকে আমি একজন বেকার আগে সেলুন কাজ করতাম এখন ছাগলের খামার করতে চাই আমার কিছু ছাগল আছে আমি লোন নিতে চাই কিভাবে লোন পাবো ব্যাংকে গেলে বলে যারা ব্যবসা করে তাঁরাই লোন পাবে

    Reply
  6. আমি অনেকদিন ধরে চেষ্টা করতেছি যে আমি মুরগি হাঁস পালন করতে চাই কিন্তু টাকা আমার পাঁচ লাখ টাকা দরকার কিন্তু কোন ব্যাংকে দেয়না আমরা কোন ব্যবসা করতে পারি না আমাদেরকে একটু হেল্প করুন

    Reply
  7. স্যার এই ফরম কি বাংলায় ইংরেজিতে পুরন করা লাগবে

    Reply
  8. কর্মসংস্থান ব্যাংক থেকে লোন কি দিচ্ছে আমরা কী পাব হেল্প করুন

    Reply
  9. Sir Amar name helal
    Amar basha pabna bera thana ami 3 month ghur c lon ar jonno kintu berar monowar namer math kormi aj na kal bole amar bashay jaito na amar goru ase 4 ta last a ami jokhon rm sir ar kase boli tar por din dekhte ashe ashar por amar upor rag kore rm sir k mittha tottho day ja akta o shotti na karon monowar sir ar rag j ami kano rm sir k bollam ai jonno amar name mittha tottho dayer kore akhon bolenen sir ami ki korbo amar vul ta kothay amar gorru ase 4 ta amar boshot vita ase 2 ta jar mullo 60 the k 70 lokkho taka tar por ami kano lon pabo na

    Reply

Leave a Comment

error: Content is protected !!