ফ্রী ডুয়েল কারেন্সি কার্ড দেশে ইসলামী ব্যাংক Islami Bank Cellfin Dual Currency Card Update

খরচ ব‍্যতীত ডুয়েট কারেন্সি ভার্চুয়াল কার্ড, ব‍্যবহার করা যাবে দেশ বা বিদেশের যেকোন সাইটে। দরকার হবে না ব্যাংক একাউন্ট খোলার। ইসলামী ব্যাংকের সেলফিন এর ভার্চুয়াল কার্ড এর কথা তো শুনেছেন। হ‍্যা এই ভার্চুয়াল ভিসা কার্ড ই ডুয়েল কারেন্সি ভার্চুয়াল কার্ডে কনভার্ট করা যাবে। কিভাবে ব‍্যবহার করবেন এই কার্ড, কিভাবে কনভার্ট করবেন ডুয়েল কারেন্সি তে, কত লিমিট থাকছে তার সব কিছু জানতে পারবেন এই পোস্টে।

 

সেলফিন কার্ডে কত ডলার এনডোস করা যাবে ?

ইসলামী ব্যাংকের ই ওয়ালেট হচ্ছে সেলফিন। এই সেলফিন একাউন্টে সর্বনিম্ন ৪ লক্ষ টাকা জমা রাখা যাবে। বাংলাদেশ ব্যাংকের রুলস অনুসারে সর্বোচ্চ সেলফিন এর ভার্চুয়াল ভিসা কার্ডে ডলার এনডোস করা যাবে ৪ লক্ষ টাকা সম মূল্য বা ৪৬০০ মার্কিন ডলার।

 

সেলফিন কার্ডের চার্জ ?

বাস্তবিক পক্ষে এই কার্ডের কোন চার্জ নেই সেটা যেমন ইয়ারলি তেমনি মান্হলি। কার্ড রিনিউ করা যাবে ফ্রী তে, ইসলামী ব্যাংকের হেল্প লাইনে ফোন দিয়ে। ডলার এন্ডোস এর জন‍্য কোন চার্জ দিতে হবে না ইসলামী ব্যাংকের ব্রাঞ্চে।

 

সেলফিন কার্ডের ধরণ

ইসলামী ব্যাংকের সেলফিন একাউন্ট খুললে মূলত ভার্চুয়াল ভিসা কার্ড বা ভার্চুয়াল মাস্টার কার্ড পাওয়া যায়। তবে বর্তমানে শুধু ভার্চুয়াল ভিসা কার্ড ডুয়েল কারেন্সি কার্ডে কনভার্ট করা যায়, ভার্চুয়াল মাস্টার কার্ড নয়

 

সেলফিন কার্ডের ট্রানজেকশন চার্জ

দেশি সাইটে এই ভার্চুয়াল ভিসা কার্ডে দিয়ে পেমেন্ট করলে চার্জ দিতে হবে না। কিন্তু বিদেশি বা ইন্টারন‍্যাল সাইটে পেমেন্ট করলে প্রতিটি ট্রানজেকশনের পর ১% চার্জ বাধ‍্যতামূলক। যেহেতু হাতে পাওয়া কার্ডের চার্জ দিতে হয়, সেখানে এই ভার্চুয়াল কার্ডের চার্জ নেই তাই এটি মেনে নেওয়া যায়।

 

সঞ্চায়পত্রের বিকল্প ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট স্কিম

 

সেলফিন ভার্চুয়াল কার্ড কিভাবে ব‍্যবহার করবেন ?

কার্ডের তথ‍্য যেমন কার্ড নাম্বার, কার্ড এক্সপায়ার ডেট ও সিভিভি কোড দিয়ে সকল কার্ডের পেমেন্ট সম্পন্ন করতে হয়। ঠিক তেমনি ইসলামী ব্যাংকের সেলফিন এপে খোলা একাউন্টে ডুকলে সেলফিন ভার্চুয়াল কার্ড সম্পর্কিত তথ‍্য পাওয়া যায়। তা দিয়েই পেমেন্ট করতে পারবেন দেশি বিদেশি সাইটে।

 

সেলফিন এর ভার্চুয়াল কার্ড এনডোস পদ্ধতি

সেলফিন একাউন্টে ডুকলে FAQ অপশন দেখা যাবে।


সেখানে How to Request Dual Currency Card ? অপশনে চাপ দিতে হবে।


যেই নাম্বার দিয়ে সেলফিন একাউন্ট খুলেছেন সেই নাম্বার এই ফাকা জায়গা দিয়ে, Dual Currency Card এ ক্লিক করুন।


তাহলে সিমে কোড আসবে, এই কোড ফাকা জায়গা দিয়ে Submit এ চাপ দিতে হবে।


তাহলে নিচের মত অপশন আসবে, আর কোড সাবমিট করার ৩ মাসের মধ‍্যে যার এনআইডি দিয়ে একাউন্ট খোলা, তার পাসপোর্ট নিয়ে নিকটবর্তী ইসলামী ব্যাংকের ব্রাঞ্চে গিয়ে সেলফিন কার্ডটি ডুয়েল কারেন্সি কার্ডে কনভার্ট করা যাবে।

 

সেলফিন ডুয়েল কারেন্সি কার্ড কোথায় ব‍্যবহার করা যাবে ?

দেশি বিদেশি সাইট হতে শুরু করে ফেসবুক, ইউটিউবে বুস্ট বা ডোমেইন হোস্টিং ক্রয় বা ই কমার্স সাইট হতে পণ্য ক্রয় সব কিছু করা যাবে। তবে স্কিল বা নেটেলার এসবে এই কার্ড ব‍্যবহার করা যাবে না।

1 thought on “ফ্রী ডুয়েল কারেন্সি কার্ড দেশে ইসলামী ব্যাংক Islami Bank Cellfin Dual Currency Card Update”

Leave a Comment

error: Content is protected !!